You are currently viewing স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩
স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩ Ministry of home Affairs job circular 2023: স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিজেদের কাজের অগ্রগতির কথা চিন্তা করে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত বিজ্ঞপ্তি অনুসারে মোট ১২ টি পদের জন্য ৩৩৯ জন প্রার্থী নিয়োগ নেবেন বলে সিধান্ত নিয়েছেন বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর জননিরাপত্তা বিভাগ। আমাদের মধ্যে অনেক শিক্ষিত ব্যক্তিবর্গ আছে যারা দেশের শিক্ষা খাতকে আরও করতে এই খাতের সাথে যুক্ত হতে চাই। উক্ত বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের সেই আশা পূরণ হতে পারে। উক্ত পদে পুরুষ ও মহিলা উভয় আবেদন করতে পারবে। তাই যারা এই সুযোগ কে কাজে লাগাতে চাই তারা যেন আগামী ৩১ জুলাই ও ৫ আগষ্ট ২০২৩ তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন সম্পূর্ণ করে। উক্ত পদে চাকুরি ইচ্ছুক প্রাথীদের আবেদনের সুবিধার জন্য আবেদন করতে যে সকল প্রয়োজনীয় তথ্য নিচে উল্লেখ করা হয়েছে।

আবেদনের শর্তাবলি

১.বিজ্ঞপ্তি অনুসারে সাধারন প্রার্থীদের ক্ষেত্রে ১০ জুলাই ২০২৩ তারিখ অনুসারে বয়সসীমা ১৮-২০ বছরের মধ্যে থাকতে হবে। বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের ও শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে সরকারী নিয়োম অনুসারে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

২. আবেদন করতে ইচ্ছুক এমন কোন প্রার্থী যদি কোন “সরকারি, বেসরকারি , আধাসরকারি অথবা কোন স্বায়িত্বশাসিত” কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত থাকে তারা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের নিকট থেকে অনুমতি নিয়ে আবেদন করতে পারবে। এবং পরিক্ষায় অংশগ্রহণের সময় কর্তৃপক্ষ অনাপত্তি পত্র চাহিবার সাথে সাথে অনাপত্তি পত্রের মূল কপি জমা দিতে হবে।

৩. বিজ্ঞপ্তি অনুসারে শারিরীক পরিমাপ, লিখিত ও মেীখিক পরিক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ অথবা ডিএ প্রদান কর হবে না।

৪.বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

৫.বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগ বিজ্ঞপ্তি সর্ম্পকৃত যেকোনো তথ্য মাদক নিয়ন্ত্রয়ন অধিদপ্তর এর ওয়বে সাইট (www.dnc.gov.com) এ পাওয়া যাবে ।

৬. কোনো প্রার্থী যদি কোন প্রকার ভুল তথ্য অথবা ত্রুটিপূর্ণ তথ্য দ্বারা আবেদন করে থাকেন তবে সেই আএবদন সরাসরি বাতিল হিসাবে গণ্য করা হবে। তার জন্য কোনো প্রকার দাইভার নেওয়া হবে না।

৭. নিয়োগের আবেদনের ক্ষেত্রে কোনো কারণ দর্শানো ব্যাতিরেখে কর্তপক্ষ চাইলে নিয়োগ কার্যক্রম অংশিক বা সম্পূর্ণ বন্ধ করে রাখতে পারে ও অংশিক বা সম্পূর্ণ পরিবর্তন করার ক্ষমতা রাখে।এই সকল বিষষে কর্তপক্ষের সকল প্রকার সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য করা হবে। কোন প্রকার আপত্তিকর বিষয় গ্রহণযোগ্য হবে না।

 

৮.বাংলাদেশ কোষ্ট গার্ড এ নিয়োগের ক্ষেত্রে http://bcg.teletalk.com.bd এই ওয়েবসাইট হতে আবেদন ফর্ম পূরণ করতে হবে।

প্রতিষ্ঠানের নামস্বরাষ্ট্র মন্ত্রণালয়
চাকুরির ধরণসরকারি
প্রার্থীর ধরনপুরুষ ও মহিলা উভয়
জেলাসকল জেলা
পদ সংখ্যা১ + ১১ টি
নিয়োগ সংখ্যা৩১৩ + ২৬ জন
বয়স১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ৩১ জুলাই ও ০৫ আগষ্ট ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইন
ওয়েবসাইটwww.mha.gov.bd

 

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments