You are currently viewing কয়েকটি সেরা বিজনেস আইডিয়া ! বিজনেস আইডিয়া ২০২২
বিজনেস আইডিয়া

কয়েকটি সেরা বিজনেস আইডিয়া ! বিজনেস আইডিয়া ২০২২

কয়েকটি সেরা বিজনেস আইডিয়া ! বিজনেস আইডিয়া ২০২২

বর্তমান সময়ে মানুষ চাকরির তুলনায় ব্যবসার দিকে অধিক পরিমাণে ঢুকছে। কারণ বাংলাদেশের চাকরি করে আর সংসার চালানো সম্ভব হচ্ছে না। নিতোপন্নের এই ঊর্ধ্বগতি দামের কারণে মানুষ চাকরি ছেড়ে ব্যবসার দিকে আসছে। ব্যবসা করে হয়ে যাচ্ছেন তারা অনেক টাকার মালিক। বিশ্বের সকল ধনী মানুষগুলো সবাই ব্যবসা করতেন। ব্যবসা ছাড়া জীবনে কম সময়ের মধ্যে ধনী হওয়া যায় না। কিন্তু ব্যবসাগুলা করতে গিয়ে বিভিন্নভাবে লস খাচ্ছেন মানুষ। পাচ্ছেন না কোন ভাল বিজনেসের আইডিয়া। তাই আজকে আপনাদের জন্য আছে কয়েকটি সেরা বিজনেস আইডিয়া। বিজনেস আইডিয়া ২০২২। অনেক বিশ্লেষণ করার পর আমরা বিজনেস গুলা যেভাবে সাজিয়েছি আশা করি সেগুলা ফলো করলে আপনাদের ব্যবসা সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। কোন বিজনেস করলে আপনার পক্ষে ভালো হবে সেটা বুঝতে পারবেন।

1. রেস্টুরেন্টের বিজনেস।
2. টি-শার্টের বিজনে
3. বেল্ট বানানো কারখানার বিজনেস
4.কফি শপের বিজনেস
5. কাপড়ের বিজনেস
6. কোকারিজ এর বিজনেস
7. ক্যাটারিং সপের বিজনেস
8. কাঁচা বাজার হোম ডেলিভারি বিজনেস
9. পুরাতন বইয়ের বিজনেস
10. ফটোকপি মোবাইল ব্যাংকিং ও রিসার্চ এর বিজনেস!
উপরোক্ত বিজনেস গুলো করলে আপনি অবশ্যই সচল হয়ে চলতে পারবেন। ১০০% গ্যারান্টি সহকারি চাকরি থেকে বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

1. রেস্টুরেন্ট বিজনেস!

আমাদের বিজনেস আইডিয়া গুলার মধ্যে সর্বপ্রথমে যে বিজনেস টি আসে সেটা হচ্ছে রেস্টুরেন্ট বিজনেস। অনেক পরিসংখ্যান এবং আমেরিকান গবেষণা থেকে জানা গেছে ২২ থেকে ২৮ বয়সী যুবকেরা বেশিরভাগ রেস্টুরেন্ট বিজনেসের প্রতি আসক্ত। রেস্টুরেন্ট বিজনেস এমন এক ধরনের বিজনেস যেখানে লাভের মাত্রা অনেক বেশি। রেস্টুরেন্ট বিজনেস করতে হলে অবশ্যই ভালো পজিশন অনুযায়ী আপনাকে রেস্টুরেন্ট দিতে হবে। বিভিন্ন ধরনের পাবলিক প্লেস লোকসমাগম এমন জায়গায় আপনাদের রেস্টুরেন্ট দিতে হবে। রেস্টুরেন্টে ভালোভাবে ব্যবহার করলে এবং ভালো পণ্য সেল করলে আপনার রেস্টুরেন্টের বিজনেসটি খুব ভালোভাবে চলবে। তাই ২০২২ সালে রেস্টুরেন্টের বিজনেস টি করতে পারেন। স্থান নির্বাচন করে লেগে পড়ুন রেস্টুরেন্টের বিজনেসে।

2. টি-শার্টের বিজনেস

বহুল প্রচারিত যে বিজনেসটি হচ্ছে সেটি হলো টি-শার্টের বিজনেস। বর্তমান সময়ে প্রিন্টিং টি-শার্টের প্রতি মানুষের আসক্ত একটু বেশি। আপনি বাজার থেকে নরমাল টি শার্ট কিনে সেই টি-শার্টের উপর প্রিন্ট করে বাড়তি দামে সেল দিতে পারেন। আপনাকে অবশ্যই প্রিন্টারের কাজটি খুব ভালোভাবে করতে হবে কারণ গ্রাহককে স্যাটিসফাই করাই আপনার মূল উদ্দেশ্য। বর্তমান সময়ে স্টুডেন্ট রাও এই ধরনের বিজনেস টি করতে পারবে। আপনি যদি অফলাইনে এ ধরনের বিজনেসটি করতে না চান তাহলে অনলাইনে facebook পেজের মাধ্যমে আপনি আপনার টি-শার্ট কাঙ্ক্ষিত গ্রাহকের কাছে পৌঁছে দিতে পারেন। আপনি যদি টি-শার্টের বিজনেস করেন তাহলে দৈনিক 5 থেকে 600 টাকা অনায়াসে ইনকাম করতে পারেন। তো বিজনেসটি বর্তমানে অনলাইনে বেশি প্রচলিত হচ্ছে। এমন অনলাইনে অনেক পেজ, ওয়েবসাইট আছে যারা কাস্টমাইজ করা প্রিন্টিং টি সার্ট বিক্রি করে থাকে। আপনার যদি কোন বিজনেস করার ইচ্ছা থাকে তাহলে আপনি টি-শার্টের বিজনেস টি চয়েস  করতে পারেন।

3. বেল্ট বানানো কারখানার বিজনেস

হ্যাঁ বেল্ট বানানো কারখানার বিজনেস, আপনার বিশ্বাসী হবে না যে বেল্ট বানানোর কারখানার বিজনেস এত পরিমাণ লাভ হয়। আপনার কিছু টাকা থাকে এবং বিজনেস করার ইচ্ছা থাকে তাহলে কোন ভাবনা চিন্তা না করে এই বিজনেসে লেগে পড়ুন। আপনি এমন আইডিয়া আর কোথাও নাও দিতে পারেন এটি সম্পূর্ণ ইউনিক এবং নতুন বিজনেস। বর্তমানে অনেক যুবতী এ ধরনের বিজনেস এ ঢুকে পড়েছে। আপনি যদি একটি নিজস্ব বেল্ট  বানানো কারখানা দিতে পারেন তাহলে অবশ্যই আপনার প্রচুর পরিমাণে টাকা লাভ হবে। বেল্ট একটিভ নিত্য প্রয়োজনীয় পণ্য। প্রায় প্রতিটি মানুষেরই বেল্টের প্রয়োজন হয়। তাই আপনি অনায়াসে এই বিজনেস টি করতে পারেন। এই বিজনেসটি করতে হলে আপনাকে অবশ্যই খুচরা ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করতে হবে যাতে করে আপনি আপনার পণ্যটি নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে পারেন। বিজনেস আইডিয়া ২০২২ সব থেকে ইউনিক এবং নতুন বিজনেস টি হল বেল্ট বানানো কারখানার business। ভবিষ্যতে এই ডিমান্ড আরো অনেক বেশি হবে। তাই লেগে পড়ুন বেল্ট বানানো কারখানার বিজনেসে।

4. কফি শপের বিজনেস

বর্তমান সময়ের প্রায় প্রতিটি যুবকের ইচ্ছা থাকে যে একটি নিজস্ব কপি সব থাকবে। এবং এটি বাস্তবে অনেক মানুষ পূরণ করে ফেলেছে। কফি সাপের বিজনেস টি যুবকদের কাছে খুবই সম্মানের মনে হয়। কফি সাপের বিজনেস করতে হলে অবশ্যই আপনাকে ভালো স্থান নির্বাচন করতে হবে। এই বিজনেসটি করতে হলে আপনাকে অবশ্যই ভালো কফি তৈরি করার ব্যক্তিকে প্রয়োজন হবে। যদিও এই বিজনেসটি শুরু করতে অনেক টাকার প্রয়োজন হয় তবুও আপনি এই বিজনেসটি করতে পারেন।। নির্দিষ্ট জায়গা খুঁজে লেখাপড়ার কফি শপের বিজনেসে। মনে রাখবেন কফি শপ  অবশ্যই মনোরম এবং লোকসমাগম পূর্ণ জায়গাতে হওয়া প্রয়োজন। ২০২২ বিজনেস আইডি য়ার ইউনিট এবং নতুন বিজনেস হলো কফি শপের বিজনেস আইডিয়া। এই বিজনেস যে আপনি মেইন শহরে না হলেও উপশহরেও শুরু করতে পারেন। স্কুল কলেজের সামনে শুরু করতে পারেন কারো কারণ এর চাহিদাটা অনেক বেশি।

5. কাপড়ের বিজনেস ।

বিজনেস আইডিয়া ২০২২ এ সব থেকে চমক যে  বিজনেস সেটি টি হলো কাপড়ের বিজনেস কাপড়ের বিজনেস টি আপনি কিভাবে করতে পারেন। কাপড়ের বিজনেস টি আপনি সাধারণত দুই ভাবে করতে পারেন। অফলাইন এবং অনলাইন। অফলাইনে তুলনে অনলাইনে কাপড়ের বিজনেসটি অধিক লাভজনক। কিন্তু অফলাইনের তুলনায় অনলাইনে সেল কম হয়। আপনি আপনার পাশের বাজারে রুম ভাড়া নিয়ে কাপড়ের বিজনেসটি শুরু করতে পারেন। কাপড়ের বিজনেসটি একটু স্মার্ট ধরনের বিজনেস। তাছাড়া আপনি এই বিজনেসটি অনলাইন ও করতে পারেন। আপনি একটি নিজস্ব ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে সে ওয়েবসাইটে অর্ডার নিয়ে কাপড়ের বিজনেস করতে পারেন। ২০২২ সালে এই বিজনেস টির গুরুত্ব অনেক।

6. কোকারেজের বিজনেস।

কোকারিজের বিজনেস বলতে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন দ্রব্য যেমন, মগ, গ্রাস থালাবাসন, রাইস কুকার প্রেসার কুকার, বালতি জগ, মিনি ওয়ার ড্রপ টেবিল, কে বোঝাই। এই বিজনেস টি করার জন্য অবশ্যই আপনাকে বিভিন্ন কোম্পানির সাথে পরামর্শ করতে হবে কারণ আপনি সেই কোম্পানির থেকে প্রয়োজনীয় দ্রব্য কিনবেন এবং খুচরা বিক্রি করবেন। এই বিজনেসটি আপনি ডিলারশিপের মাধ্যমে করতে পারেন। আপনার কাছে যদি প্রচুর টাকা থাকে তাহলে আপনি এই বিজনেস ডিলারশিপের মাধ্যমে নিতে পারেন। আর যদি মনে করেন না আমি খুচরাই করব তাহলে আপনার জন্য এই বিজনেস টি। তাই বাসায় বসে না থেকে শুরু করতে পারেন এ ধরনের বিজনেস। আর এফ এল এর পণ্য নিত্য প্রয়োজনীয় মেলামাইনের পণ্য আপনার নিজস্ব প্রতিষ্ঠানে বা দোকানে রাখতে পারেন। ২০২২ সালের বিজনেস আইডিয়ার মধ্যে এ বিজনেস অন্যতম। নির্দ্বিধায় নিশ্চিন্তে আপনি এই বিজনেসটা করতে পারেন।

7. ক্যাটারিং সপের বিজনেস!

ক্যাটারিং সাপের বিজনেস কথাটি একটু ভিন্ন ধরনের। কিন্তু ২০২২ সালে বিজনেস আইডিয়ার মধ্যে সবথেকে ইউনিক বিজনেস হল ক্যাটারিং শপের বিজনেস। আপনি বিভিন্ন প্রতিষ্ঠান যেমন স্কুল কলেজ যেখানে মেস বেশি ব্যবহৃত হয় সেখানে এই বিজনেসটি করতে পারেন। আপনি যদি রান্নার কাজে পারদর্শী হয়ে থাকেন তাহলে এই বিজনেস টি করতে পারেন। অবশ্যই এই বিজনেসটি অধিক লাভ জনক। বাংলাদেশের মেয়ে শহরগুলোতে এ ধরনের বিজনেসের সার্ভিস প্রয়োজন এর তুলনায় অনেক কম। আর সেই সার্ভিসগুলোতে রান্নার স্বাদ ভালো হয় না। আপনি যদি অন্যায় পারদর্শী হয়ে থাকেন তাহলে এই বিজনেস টি নিশ্চিন্তে শুরু করতে পারেন। সব থেকে ইউনিক বিজনেসের একটি হলো ক্যাটারিং শপ এর বিজনেস। এই বিজনেসটি মূলত স্কুল কলেজ ভার্সিটির আশেপাশে বেশি চলে। তাই আপনাকে অবশ্যই এ ধরনের জায়গায় এই বিজনেস টি খুলতে হবে।

8. কাঁচা বাজার হোম ডেলিভারি বিজনেস

শুনতে কেমন লাগছে তাইনা, কাঁচা বাজার হোম ডেলিভারি বিজনেস ২০২২ সালের সব থেকে ইউনিক একটি বিজনেস। এই বিজনেস টি করার জন্য আপনাকে অবশ্যই একটি ফেসবুক পেজ অথবা ওয়েবসাইট থাকতে হবে। যেখানে আপনি প্রতিদিন মানুষের প্রয়োজনীয় দ্রব্য রসুন আলু মরিচ পেঁয়াজ তাছাড়া আরও বিভিন্ন দ্রব্য গুলার একটি প্যাকেজ করতে পারেন এবং নির্ধারিত দাম দিতে পারেন। আপনার গ্রাহকেরা প্রতিদিন আপনার ওয়েবসাইট অথবা আপনার পেজে প্রবেশ করে অর্ডার করার পর আপনি সেই প্রয়োজনিউ দ্রব্য ডেলিভারি করার বিজনেসটি করতে পারেন। আরেকটি মজার বিষয় হলো আপনার ই-কমার্স ওয়েবসাইটটিতে নিয়মিত ভিজিটর আসলে আপনি আলাদাভাবে এক্সট্রা এডসেন্সের মাধ্যমে টাকা আর্নিং করতে পারেন। এইটা হচ্ছে গোপন টিপস। কাঁচা বাজার হোম ডেলিভারির কাজ শুরু করে দিতে পারেন। এ বিজনেস টি যেমন লাভজনক তেমন স্মার্ট। তাই নিশ্চিন্তায় শুরু করে দিন এই বিজনেস টি।

9. পুরাতন বইয়ের বিজনেস ।

পুরাতন বইয়ের বিজনেস টি আপনি শুরু করতে পারেন। কারণ বর্তমানে নতুন বইয়ের থেকে পুরাতন বইয়ের গুরুত্বটা একটু বেশি। আপনি নতুন এবং পুরাতন দুই বইয়ের বিজনেস করতে পারেন। বিভিন্ন ধরনের বইগুলো আপনি সংগ্রহ করে বিভিন্ন ধরনের গ্রাহকের কাছে আপনি আপনার বইগুলো পৌঁছে দিতে পারেন। ২০২২ সালে আরও একটি বিজনেসের মধ্যে পুরাতন বইয়ের বিজনেস টি রাখার কারণ হচ্ছে এই বিজনেসটি অধিক লাভজনক। মূলধনের থেকে বেশি লাভজনক যে বিজনেস টি সেটি হচ্ছে পুরাতন বইয়ের বিজনেস। হ্যাঁ আপনার বিশ্বাস নাই হতে পারে বিজনেসটি এতটাই লাভজন। তাই সময় নষ্ট না করে এই বিজনেসটি আপনি করতে পারেন।

10. ফটোকপি মোবাইল ব্যাংকিং ও মোবাইল রিচার্জ এর ব্যবসা।

বিজনেস আইডিয়া সর্বশেষ যে বিজনেস সেটি হল ফটোগ্রাফি মোবাইল ব্যাংকিং ও মোবাইল রিচার্জ এর ব্যবসা। ২০২২ সালের একটি সেরা ব্যবসা। ফটোকপি মাধ্যমে আপনি প্রচুর পরিমাণ এ টাকা ইনকাম করতে পারেন। মোবাইল ব্যাংকিং করে আপনি আপনার কমিশন রেখে টাকা ইনকাম করতে পারেন। রিসার্চে ব্যবসা সম্পর্কে বলার তো কোন প্রয়োজনই মনে হয় না। রিসার্চে ব্যবসা করে অনার্সে আপনি দিনে ৩ থেকে ৫০০ টাকা ইনকাম করতে পারেন। দিনে যদি ৫০০ টাকা ইনকাম হয় তাহলে এক মাসে ১৫০০০ টাকা ইনকাম। তাহলে বুঝতে পারছেন এই ব্যবসাটা কেমন লাভজনক পাশাপাশি আপনার অবশ্যই ফটোকপি এবং মোবাইল ব্যাংকিং তো থাকবেই। তাই আপনি এই বিজনেস টি কোন চিন্তা ছাড়াই শুরু করতে পারেন।

প্রতিটি ব্যবসা শুরু করার আগে আপনাকে অবশ্যই অনেকবার ভাবা প্রয়োজন। হুটহাট কোন বিজনেসে না গিয়ে অনেক বিশ্লেষণ করে বিজনেস গুলো করা প্রয়োজন। যেই ১০ টি বিজনেস সম্পর্কে আলোচনা করলাম আশা করা যায় এই বিজনেস গুলো করলে আপনি সচল হয়ে চলতে পারবেন । এমন আরও বিভিন্ন ধরনের বিজনেস আইডিয়া লেখাপড়া এবং টেকনোলজি সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। সামান্য টাইপিং ভুলের জন্য আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী।

Leave a Reply