You are currently viewing কম দামের মধ্যে সেরা ল্যাপটপ, ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ল্যাপটপ!
কম দামের মধ্যে সেরা ল্যাপটপ

কম দামের মধ্যে সেরা ল্যাপটপ, ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ল্যাপটপ!

কম দামের মধ্যে সেরা ল্যাপটপ ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো ল্যাপটপ পাওয়া যাবে কিনা এই প্রশ্নটি প্রায় সবার মনে থাকে ।আপনারা অনেকেই আছেন যারা নতুন ল্যাপটপ কিনবো ভাবছেন কিন্তু নতুন কোন ল্যাপটপ চয়েজ করতে পারছেন না আজকের পোস্ট শুধু তাদের জন্য। আমরা বেশ কয়েকটি ল্যাপটপ চয়েজ করে রেখেছি। ল্যাপটপ একটি প্রয়োজনীয় পণ্য এটি প্রায় সকল ক্ষেত্রে আমাদের প্রয়োজন হয়। বিশেষ করে ল্যাপটপ একজন শিক্ষক ছাত্র এবং প্রায় অফিসে সকল কাজে ব্যবহার করা হয়। ল্যাপটপের প্রয়োজনীয়তা অনেক বেশি। বিশেষ করে একটি ল্যাপটপ একজন ফ্রিল্যান্সারের খুব জরুরী ভাবে প্রয়োজন। অথবা যারা নতুনভাবে অনলাইনে কোন কাজ শুরু করবে ভাবছে তাদের জন্য একটি ল্যাপটপ প্রয়োজন। কম দামের মধ্যে সেরা ল্যাপটপ কিনতে হলে আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের কনফিগারেশন দেখে নিতে হবে ল্যাপটপ এর রেম রম গ্রাফিক্স কার্ড ব্যবহৃত প্রসেসের সবকিছু আপনাকে বিশ্লেষণ করে একটি ল্যাপটপ কিনতে হবে। যদি আপনারা পছন্দ ল্যাপটপ কিনতে না পারেন তাহলে আমাদের নিচে বর্ণিত কয়েকটি ল্যাপটপ সম্পর্কে জেনে নেওয়া আপনার প্রয়োজন ।

 

আজকে আমাদের এ ব্লগ পোস্টে ল্যাপটপের শারীর মধ্যে যে ল্যাপটপটি সর্ব প্রথমে রেখেছি সেই ল্যাপটপটি হচ্ছে acer এর একটি ল্যাপটপ । ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে কোর আই থ্রি ১১ জেনারেশনের ইনটেল করে প্রসেসর। ল্যাপটপ নিয়ে থাকতে চার জিবি রেম গ্রাফিক্স হচ্ছে মেমোরিসিয়ার্ড ডিসপ্লে ১৫.৬ ইঞ্চি। আপনাদের নতুন ফ্রিল্যান্সিং শুরু করবেন ভাবছেন তারা এই ল্যাপটপটি কিনতে পারেন। যেহেতু ল্যাপটপটিতে গ্রাফিক্স শেয়ার তাই ল্যাপটপে কোন গ্রাফিক্স কার্ড প্রয়োজন হবে না। যারা গ্রাফিক্স ডিজাইনিং কাজ করবেন তারা এই ল্যাপটপটি অনায়াসে কিনতে পারেন। ল্যাপটপ টির প্রাইজ মাত্র ৪২ হাজার টাকা , তাই দেরি না করে আজকে কিনে ফেলুন ল্যাপটপটি, ল্যাপটপটি কনফিগারেশন নিচে!!

 

Acer Extensa 15 EX215-54-37AH Intel Core i3-1115G4 15.6 Inch FHD

  • RAM 4GB. Generation 11th (Intel)
  • Processor Type Intel Core i3
  • Graphics Memory Shared
  • Display Size (Inch) 15.6 inc

 

৫০০০০ টাকা বাজেটের মধ্যে ভালো ল্যাপটপ এর মধ্যে দ্বিতীয়তে যে ল্যাপটপটি রয়েছে সে ল্যাপটপটি হচ্ছে acer aspire 3। উক্ত ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে কোর আই থ্রি ১১ জেনারেশন ইন্টেল কোড 4gb রেম এর সাথে থেকে যাচ্ছে মেমোরেশিয়ার গ্রাফিক্স কার্ড ল্যাপটপের ডিসপ্লে হবে ১৫.৬ ইঞ্চি। এই ল্যাপটপের দাম রাখা হচ্ছে মাত্র ৪১ হাজার ৩০০ টাকা। ল্যাপটপের কালার থাকতে সিলভার। সিলভার কালার মানে কেমন বুঝতে পারছেন ল্যাপটপ জগতে সবথেকে ভালো কালার যেটা সেটা হচ্ছে সিলভার কালার,। একটা ল্যাপটপ দেখতে কেমন সেটা নির্ভর করে একটা কালারের উপর তাই কালারের গুরুত্বটা অনেক বেশি। ডিজিটাল মার্কেটিং অথবা অনলাইন কোর্স করতে চান তারা এই ল্যাপটপটি অনায়াসে কিনতে পারেন। ল্যাপটপটির কনফিগারেশন নিচে!!

 

♥ Acer Aspire 3 A315-58 Intel Core i3 1115G4 15.6 Inch FHD Display Pure Silver Laptop

 

  • RAM 4GB. Generation 11th (Intel)
  • Processor Intel Core i3 Graphics Memory Shared
  • Display Size (Inch) 15.6 in

 

ল্যাপটপ সিরিজে কম দামের মধ্যে ভালো ল্যাপটপ তৃতীয়ত যে ল্যাপটপটি আমরা রেখেছি সেই ল্যাপটপটি হল Aspire 3 A315-58-33VT Intel Core i3 1115G4 15.6 Inch FHD Pure Silver Laptop # NX.ADDSI.003 ল্যাপটপ । ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে 4gb রেম এবং এগারো জেনারেশন এর কোর আইসিটির গ্রাফিক্স মেমোরিয়াল ল্যাপটপটির ডিসপ্লে হচ্ছে ১৫৬ ইঞ্চি। ল্যাপটপ টি বাজার মূল্য হল ৪১ হাজার ২৩০ টাকা। যারা মনে করছেন ৫০০০০ হাজার টাকার মধ্যে ল্যাপটপ কিনবেন তাদের জন্য এই ল্যাপটপটা আমরা পছন্দ করেছি । ল্যাপটপটির কনফিগারেশন নিচে দেওয়া হল

 

Acer Aspire 3 A315-58-33VT Intel Core i3 -1115G4 15.6 Inch FHD

 

  • Display Size 15.6 Inch FHD
  • RAM 4GB. Generation 11th (Intel)
  • Processor Intel Core i3 Graphics Memory Shared

 

 

৫০ হাজার টাকা বাজেটের মধ্যে আমরা যে ল্যাপটপ রেখেছি সে ল্যাপটপটি হলো acer এর আরো একটি ল্যাপটপ ল্যাপটপটিতে থাকতে ৪ জিবি রেম ইন্টেল করে একটি প্রসেসর এবং মেমোরিয়াল গ্রাফিক্স ল্যাপটপ টু ডিসপ্লে হচ্ছে ১১.৬ ইঞ্চি। ল্যাপটপ কি প্রাইজ মূল্য মাত্র 36 হাজার 900 টাকা। ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে এই ল্যাপটপটি অনেক ভালো হবে। ল্যাপটপ টির কনফিগারেশন নিচে দেওয়া হল।

 

Acer TravelMate TMB311-31 – C3CD Intel CDC N4020

  • RAM 4GB
  • Processor Intel Celeron Dual Core Graphics Memory Shared
  • Display Size (Inch) 11.6 HD Display

 

কম দামের মধ্যে সেরা ল্যাপটপ তার পরে যে ল্যাপটপটি রয়েছে সেই ল্যাপটপটি হচ্ছে ইনটেল কোর প্রসেসরের টেন জেনারেশনের একটি ল্যাপটপ ল্যাপটপের ৪ জিবি রেম ব্যবহার করা হয়েছে ল্যাপটপের প্রাইজ মূল্য মাত্র ৪২ হাজার ৫০০ টাকা ল্যাপটপ টি এখনই অর্ডার করলে পেয়ে যাচ্ছেন ৫০০ টাকা ছাড়। ল্যাপটপটির কনফিগারেশন নিচে দেওয়া হল।

 

Acer Aspire 3 A315-56 Intel Core i3 1005G1 15.6 Inch FHD

  • RAM 4GB
  • Generation 10th (Intel)
  • Processor Intel Core i3 Graphics Memory Shared
  • Display Size (Inch) 15.6.

 

কম দামের মধ্যে সেরা ল্যাপটপ এরপরে আমরা যে ল্যাপটপটি পছন্দ করেছি সে ল্যাপটপটি হলো রাইজন থ্রি প্রসেসরের একটি ল্যাপটপ ল্যাপটপটিতে থাকছে 4gb ram এবং ১৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ল্যাপটপটি সম্পূর্ণ সিলভার কালারের। যেহেতু আয়োজন থ্রি এর প্রসেসর ব্যবহার করা হয়েছে তাই এতে কোন গ্রাফিক্স কার্ড প্রয়োজন হবে না। ল্যাপটপটিতেই গ্রাফিক্স কার্ড রয়েছে তাই। যারা ফ্রিল্যান্সিং গ্রাফিক্স ডিজাইনিং শিখতে চাচ্ছেন তারা এই ল্যাপটপটি কিনতে পারেন। এক নজরে ল্যাপটপটির কনফিগারেশন দেওয়া হলো

 

Acer One 14 Z2-493 AMD Ryzen-3 3250U

  • 14 Inch HD Display.
  • RAM 4GB
  • Processor Type AMD Ryzen-3 with Graphics Memory Shared

 

সবথেকে কম দামের মধ্যে ব্র্যান্ড নিউ ল্যাপটপ কিনতে চাইলে আপনি Avita Magus এই ল্যাপটপটি কিনতে পারেন । 45 হাজার এর মধ্যে Ryans PC – HG6405 Intel Pentium Gold G6405 এটা অনেক ভালো মানের একটা ল্যাপটপ হবে । এটার কনফিগারেশন আমি নিচে দিচ্ছি । ল্যাপটপ সিরিজের সবথেকে আকর্ষণীয় ল্যাপটপ হচ্ছে এটি এই ল্যাপটপটি আপনি যেকোনো ধরনের কাজ করতে পারবেন। ল্যাপটপটিতে ৮ জিবি রেম ইন্টেল প্রিমিয়াম গোল্ড এর প্রসেসর 128gb ssd ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্স ডিজাইনের যেকোনো কাজ আপনি এই ল্যাপটপ দিয়ে করতে পারবেন । বুঝতে পারছেন ৪৫ হাজার টাকার মধ্যে দিয়ে রাইজনের একটি প্রসেসর বিশিষ্ট ল্যাপটপ পাচ্ছেন।

 

  • Processor – Intel Pentium Gold G6405
  • Motherboard – Asus PRIME H510M – K
  • RAM – 8GB DDR4 2666MHz
  • Solid – State Drive (SSD) – 128GB
  • Monitor – AOC E2270SWHN 21.5 In FHD LED TN Monitor

Graphics Chipset – Intel H510 Casing – PC Power 180B আপনার বাজেট যদি একটু বেশি থাকে তাহলে আপনি আরো ভালো ল্যাপটপ কিনতে পারেন ।

 

কম দামের মধ্যে ভালো ল্যাপটপ ল্যাপটপ সিরিজের এই কয়েকটি ল্যাপটপ আপনারা অবশ্যই কিনতে পারেন। আশা করি প্রতিটা ল্যাপটপ আপনাদের জন্য অনেক ভালো হবে। ল্যাপটপ কিনতে আপনারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের ব্লক পোষ্টের নিচে নিচে আপনি ফোন নাম্বার দিয়ে কমেন্ট করতে পারেন। আশা করি সব থেকে ভালো ল্যাপটপ আমরা আপনাদেরকে দিতে পারব। তাছাড়া আমরা ইউজড ল্যাপটপ সেল দিয়ে থাকি। সরাসরি বিদেশ থেকে আমদানিকৃত এই ধরনের ল্যাপটপ কিনতে হলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এমন আরো টিক রিলেটেড বিজনেস রিলেটেড এবং লেখাপড়া রিলেটেড পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

 

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

 

Leave a Reply