You are currently viewing সার্ভার সমস্যা ছাড়ায় SSC Result নাম্বরপত্রসহ  দেখুন খুব সহজে

সার্ভার সমস্যা ছাড়ায় SSC Result নাম্বরপত্রসহ দেখুন খুব সহজে

সার্ভার সমস্যা ছাড়ায় SSC Result নাম্বরপত্সরহ  দেখুন খুব সহজে

আজকে ২৮ জুলাই, ২০২৩ রোজ শুক্রবার। প্রকাশিত হয়েছে SSC Result.
অনেক প্রত্যাশার পরে আজকে সকাল ১০টা ৩০মিনিটে SCC Result প্রকাশ করা হয়েছে। এসএসসি পরীক্ষা আমাদের জীবনের প্রথম একটি ধাপ এবং আমরা অনেকেই কিন্ত চাই এই প্রথম ধাপে ভালো ভাবে উত্তির্ণ হতে।

পরীক্ষা দেওয়ার পর অপেক্ষার পালা শেষ করে আজকে রেজাল্ট প্রকাশ করা হয়েছে । আমরা অতি সহজে কীভাবে নম্বরপত্রসহ ফলাফল  দেখব তা নিয়ে আজকে কথা বলব।

 

এসএসসি ( SSC) রেজাল্ট প্রকাশ করা হয়েছে – ছাত্র জীবনের অনেক কিছু পাওয়ার মধ্যে একটি বড় পাওয়া হলো এসএসসি ও সমমানের পরিক্ষা গুলোতে ভালো একটি ফলাফল অর্জন । আর আমাদের মধ্যে ২০২৩ শিক্ষাবর্ষে যারা এসএসসি ও সমমানের পরিক্ষা দিয়েছে সকলের মধ্যে রেজাল্টের জন্য একটি উগ্রীবতা কাজ করছে। সকলেই একটি ভালো ফলাফলের আশায় অপেক্ষায় আছি। আর তাদের জন্যই আজকে আমাদের এই বিজ্ঞাপন। আর কিছুদিন পরেই ফলাফল প্রকাশের মাধ্যমে কারও মনের আশা হইতো পূরণ হবে আর আবার কারও স্বপ্ন ভেঙে যাবে। যাদের মনের আশা পূরণ হবে তারা অনেক আনান্দের সাথে সময় কাটাবে। আর যাদের স্বপ্ন ভেঙে যাবে তারা হইতো হতাশায় ডুবে যাবে। কিন্তু মাথায় রাখতে হবে বর্তমান সময় প্রতিযোগিতার সময় এ সময় ভেঙে পড়লে চলবে না। উঠে দাড়াতে হবে ও আবার চলা শুরু করতে হবে।

 

সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট ( SSC ) বা সমমানের পরিক্ষা মাধ্যমিক পর্যায়ের শিক্ষাথীদের জীবনের একটি বড় অংশ বিশেষ। একজন শিক্ষাথীকে তার জীবনের ১০ বছর সময় খরচ করতে হয় এই পাবলিক পরিক্ষায় অংশগ্রহণ করার জন্য । এবং একটি সুন্দর ফলাফলের আশায় অপেক্ষা করে।

 

বাংলাদেশের ০৯ টি বোর্ডের অধীনে এই মাধ্যমিক বোর্ডের এই পরিক্ষাটি হয়ে থাকে। পরীক্ষা শেষের পর একটি নিধারিত সময় ( ৬০ দিন ) পর এই পরিক্ষার ফলাফল অনুষ্ঠিত হয়। পরিক্ষার ফলাফর প্রকাশের পর শিক্ষার্থীর ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে ( SMS )  অথবা  Online এর মাধ্যমে তাদের Result জানতে পারবে।

 

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর তথ্য অনুসারে আগামী ২৮ জুলাই ২০২৩ তারিখ রোজ শুক্রবার সকাল ১১টার সময় রেজাল্ট প্রকাশ করা হবে । দেশ ও বিদেশের যেকোনো প্রান্ত থেকে শিক্ষার্থীরা  ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে ( SMS )  অথবা  Online এর মাধ্যমে তাদের Result জানতে পারবে।

 

 

ফলাফল জানার জন্য উক্ত নিয়োমাবলি অনুসরণ করুণ

১। মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যামে রেজাল্ট জানার জন্য নিয়োমাবলি-

ক) সাধারণ শিক্ষা বোডের জন্য

SSC- Board- Roll- Year_ And Send to 16222

খ) মাদ্রাসার শিক্ষা বোডের জন্য

Dakhil- Board- Roll- Year And Send to 16222

গ) কারিগরি শিক্ষা বোডের জন্য

SSC- TEC- Roll- Year And Send to 16222

২। অনলাইনে ফলাফল জানার জন্য ভিজিট করুন

          https://timetoedu.com/board-result/

 

এবং এসএসসি এর ফলাফর দেখার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইট: http://educationboardresults.gov.bd/

 

educationboardresults
education board results

 

 

যদি কোন কারণে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনি আপনার SSC এর Result দেখতে না পারেন, তাহলে নম্বর পত্রসহ আপনার Result দেখতে নিচে লক্ষ্য করুন:

এসএসসি ফলাফল দেখুন: https://eboardresults.com/v2/home

ssc rersult

 

যদি এখন থেকে আপনাদের SSC Result দেখতে সমস্যা হয় তাহলে কমেন্টে আপনার Roll, Reg & Board Name লিখে Send করুন।

 

Leave a Reply