You are currently viewing রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩
বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ-২০২৩ Railway job circular-2023: বাংলাদেশ রেলওয়ে পথ এর যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন এর কতা মাথায় রেখে বাংলাদেশ রেলওয়ে উক্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত বিজ্ঞপ্তি অনুসারে রাজস্ব খাতভুক্ত গেইটম্যান পদের জন্য মোট ১৫০৫ জন ব্যাক্তিকে নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশের এসএসসি কিংবা সমমানের পরিক্ষাই উত্তীর্ণ প্রাথীরা উক্ত পদের জন্য আবেদন করতে পারবে। উক্ত যোগ্যতা সম্পূর্ণ প্রাথীরা অনলাইনের মাধ্যমে ৩১ মে ২০২৩ সকাল ১০ টা থেকে বিকাল ৫ টার মধ্যে আবেদন সম্পূর্ণ করতে হবে। উক্ত পদে প্রাথীদের আবেদনের সুবিধার জন্য সকল প্রকার প্রয়োজনীয় তথ্য নিচে উল্লেখ কেরা হয়েছে।

১. রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীদের আবশ্যিকভাবে ২ বছর বাংলাদেশ রেলওয়ে প্রকল্পে গেইটকিপার অথবা গেইটম্যান হিসেবে অভিজ্ঞতা থাকতে হবে। যথাযথ প্রক্রিয়ায় নিয়োগের মাধ্যমে চাকুরি চলাকলীন সময় নিরবিছিন্ন হতে হবে। আবেদন পত্রের সাথে অভিজ্ঞতার সনদ এবং প্রমাণিক দাখিল করতে হবে। যা মহাব্যবস্থাপক বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যয়িত হতে হবে অন্যাথায় আবেদন বাতিল বলে গণ্য করা হবে।

২.উক্ত বিজ্ঞপ্তি অনুসারে সাধারণ প্রাথীদের ক্ষেত্রে চাকুরিতে প্রবেশের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর থাকতে হবে।

বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের এবং শরীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে সরকারী নিয়োম অনুসারে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

৩. সকল প্রাথীকে স্বহস্থে নিজস্ব আবেদন ফর্ম নিজ হাতে পূরণ করতে হবে। আবেদনের জন্য আবেদন ফর্ম বাংলাদেশ রেলওয়ে ওয়েবসােইট থেকে ডাউনলোড করতে হবে।

৪.আবেদনের সময় সকল প্রাথীকে সকল শর্ত পূরণের সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় যথাযথ ঘরে টিক দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। প্রাথীদের মেীখিক পরিক্ষারি সময় নিয়োগকারী কর্তৃপক্ষের কাছে অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৫. রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগের ক্ষেত্রে সরকারের বিধিবিধান এবং কোটা পদ্ধিতি ছাড়াও যে কোনো বিধিবিধান পরিবর্তন করা হলে তা বিনা আপত্তিতে মেনে নিতে হব।

৬. রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে সকল প্রাথী লিখিত পরিক্ষাই উত্তীর্ণ হতে পারবে তাদের মেীখিক পরিক্ষার সময় সকল প্রয়োজনীয় কাগজ পত্রের সত্যায়িত কপি কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

৭.আবেদন পত্রের সাথে পরীক্ষার ফি বাবদ ১০০ শত টাকা এবং চালানের মূলকপি সমূহ জমা দিতে হব।

৮.আবেদনের শেষ তারিখ ৩১ জুন ২০২৩ এর পর কেউ আবেদন করলে সেই আবেদন বাতিল হিসাবে গণ্য করা হবে।

পদের নামগেইটম্যান
পদের আসন সংখ্যা১৫০৫ জন
চাকুরির ধরণসরকারি
আবেদনের যোগ্যতাএসএসসি অথবা সমমানের পরীক্ষাই উত্তীর্ণ হওয়া
আবেদন শুরুর তারিখ১৪ জুন ২০২৩
আবেদনের শেষ তারিখ৩১ জুন ২০২৩
আবেদন ফি২২৩ টাকা
বেতন৮২৫০ – ২০০১০ টাকা

 

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments