You are currently viewing বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে শূণ্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে মোট ৯২৫ জন্য লোক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রাথী হলে আবেদন করার জন্য আহ্বান জানানো হয়েছে।
এই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদগুলি হলো প্রবেশদ্বার রক্ষণাবেক্ষণ কর্মী, ক্যাবিন ক্রু মেম্বার, গ্রাউন্ড স্টাফ, টিকেটিং অফিসার এবং অভিযান উদ্যোক্তা। সমস্ত পদে সম্পূর্ণ সহজ প্রক্রিয়াতে আবেদন করা যাবে এবং নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সাপেক্ষে নির্ধারিত ক্রমানুসারে নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করা হবে।

বিস্তারিত জানতে নিচে দেখুন:

 

সংক্ষেপে নিয়োগ বিজ্ঞপ্তি:

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ
প্রার্থীনারী ও পুরুষ
লোক সংখ্যা৯২৫টি
আবেদন শুরু০২ মার্চ ২০২৩ তারিখে
আবেদন শেষ৩০ এপ্রিল ২০২৩
অফিশিয়াল ওয়েবসাইটcaab.gov.bd

 

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদগুলির জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা নিম্নলিখিত হলোঃ

  • প্রবেশদ্বার রক্ষণাবেক্ষণ কর্মী: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে দশম শ্রেণির পাশে পাস হতে হবে।
  • ক্যাবিন ক্রু মেম্বার: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে দ্বাদশ শ্রেণির পাশে পাস হতে হবে। সাথে সাথে সম্পূর্ণ চিকিৎসা সেবা প্রদানের জন্য আবশ্যক হলে একটি মেডিকেল পরীক্ষা অত্যাবশ্যক হবে।
  • গ্রাউন্ড স্টাফ: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে দশম শ্রেণির পাশে পাস হতে হবে।
  • টিকেটিং অফিসার: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে দ্বাদশ শ্রেণির পাশে পাস হতে হবে।
  • মার্কেটিং অফিসার: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে স্নাতক বা সমমান শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • পাইলট: এই পদের জন্য আবেদনকারীদের কমপক্ষে একটি পাইলট লাইসেন্স থাকতে হবে এবং প্রযুক্তিগত জ্ঞান ও অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়াও, সমস্ত পদে নিয়োগপ্রাপ্ত আবেদনকারীদের কাজের অভিজ্ঞতা ও উচ্চ মানের কার্যক্রম এবং সাক্ষাৎকারের মাধ্যমে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এর সাথে ভাল সম্পর্ক সংযোজন করার ক্ষমতা থাকতে হবে।

আবেদনকারীদের সাথে সর্বনিম্ন সম্পর্কের জন্য অংশগ্রহণকারী পদের জন্য আবেদন করার জন্য অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।

আবেদনকারীদের আবেদন সম্পূর্ণ হওয়ার পর তাদের নিয়োগ প্রক্রিয়ায় যোগ দেওয়া হবে। নির্দিষ্ট সময়ে নিয়োগপ্রাপ্ত আবেদনকারীদের সাথে সাক্ষাৎকার নেওয়া হবে। সকল সিলেক্টেড ক্যান্ডিডেটকে প্রশিক্ষণ দেওয়া হবে এবং তারপর তারা পদে নিয়োগ পাবে।

সকল আবেদনকারীদের জন্য শ্রমিক বিমা, স্বাস্থ্য বীমা এবং অন্যান্য সুবিধা প্রদান করা হবে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া পূর্ববর্তী পরিষেবার জন্য প্রযোজ্য নিয়ম ও বিধিমালা মেনে চলেছে।

নির্দিষ্ট সময়ে নিয়োগপ্রাপ্ত আবেদনকারীদের সাথে সাক্ষাৎকার নেওয়া হবে যেখানে তারা তাদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং সাক্ষাতকারের দিক থেকে একটি উপযোগী প্রতিষ্ঠান হিসাবে অবমুক্ত হওয়া উচিত।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ একটি প্রফেশনাল ও সম্মানিত সেবা প্রদান করার লক্ষ্যে কর্মচারী নিয়োগ করে থাকে। নিয়োগ পাওয়া সকল কর্মচারীদের জন্য কাজের সুযোগ এবং সুবিধা প্রদান করা হয়।

এছাড়াও, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ প্রতিষ্ঠানের নীতি ও উদ্দেশ্য অনুযায়ী বিভিন্ন ট্রেনিং এবং উন্নয়ন কর্মশালার সংগ্রহ করে তাদের কর্মচারীদের কর্মজীবন এবং পেশাগত উন্নয়নে সাহায্য করে থাকে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আবেদন করার জন্য কিছু নির্দিষ্ট নিয়মাবলি অনুসরণ করতে হবে। নির্দিষ্ট নিয়মাবলি সম্পর্কে জানতে নিম্নের তালিকাটি অনুসরণ করুন:

1. আবেদন পত্র অনলাইনে পূরণ করতে হবে। পত্রটি পূরণ করার জন্য বিমান চলাচল কর্তৃপক্ষের ওয়েবসাইট ব্যবহার করতে হবে।
2. আবেদন পত্রের জন্য নির্দিষ্ট ফরম ব্যবহার করতে হবে। ফরমটি সম্পূর্ণ পূরণ করা প্রয়োজন।
3. আবেদনকারীকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন পত্র জমা দিতে হবে।
4. আবেদনকারীকে নির্দিষ্ট পরীক্ষার জন্য অনলাইনে সাক্ষাৎকারে যোগ দিতে হবে।
5. সমস্ত আবেদনপত্র পরীক্ষা করা হবে এবং সফল আবেদনকারীদের জন্য সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আবেদন করার জন্য নির্দিষ্ট নিয়মাবলি অনুসরণ করতে হবে। নির্দিষ্ট নিয়মাবলি হলো:

1. আবেদন পত্র অনলাইনে পূরণ করতে হবে। বিমান চলাচল কর্তৃপক্ষের ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে।
2. আবেদন ফরমের জন্য নির্দিষ্ট ফরম ব্যবহার করতে হবে। ফরমটি সম্পূর্ণ পূরণ করা প্রয়োজন। ফরমের সাথে সমস্ত প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে প্রদান করতে হবে।
3. আবেদনকারীকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন ফরম জমা দিতে হবে। সময়সীমা উল্লেখ করা থাকবে বিজ্ঞপ্তিতে এবং ওয়েবসাইটে পরিদর্শন করা যাবে।
4. আবেদনকারীকে নির্দিষ্ট পরীক্ষার জন্য অনলাইনে সাক্ষাৎকারে যোগ দিতে হবে। পরীক্ষার সময় অংশ নিতে হবে।

আবেদনকারীদের জন্য যথাযথ যোগ্যতা পরীক্ষা পরিমাপ করা হবে, যেমন শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, কৌশল, ইত্যাদি। যদি আবেদনকারীদের যোগ্যতা এবং অভিজ্ঞতা পর্যাপ্ত হয়, তবে তাদেরকে সাক্ষাৎকারের জন্য নিয়োগ প্রক্রিয়া চলতে থাকবে।

আবেদনকারীদের যদি সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে হয়, তবে তাদের জন্য নির্দিষ্ট তারিখে সাক্ষাৎকার নেওয়ার জন্য আহ্বান জানানো হবে। আবেদনকারীদের সাক্ষাৎকারের জন্য যথাযথ স্থান নির্বাচন করা হবে এবং সকল প্রয়োজনীয় তথ্য নির্দিষ্ট সময়ে প্রেরিত করা হবে।

সাক্ষাৎকার সম্পন্ন হওয়ার পর সফল আবেদনকারীদেরকে নির্দিষ্ট সময়ে নিয়োগ প্রদান করা হবে। এরপর নিয়োগ প্রদান করা হলে সফল আবেদনকারীদেরকে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া অনুষ

আবেদনপত্র পূর্ণ করার পরে আপনার সমস্ত তথ্য সঠিক হলে আপনাকে অনলাইনে পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে। পরীক্ষা অনলাইনে হবে এবং আপনার জ্ঞান, দক্ষতা, সমস্যা সমাধান করার ক্ষমতা ইত্যাদি পরীক্ষা হবে।

পরীক্ষার পরে সফল আবেদনকারীদের সাক্ষাতকার নেওয়া হবে এবং সফল প্রার্থীদের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্র সম্পূর্ণ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর পর নির্দিষ্ট সময়ের মধ্যে সাক্ষাতকার ফলাফল প্রকাশ করা হবে।

সম্পূর্ণ প্রক্রিয়া শেষ হলে নির্দিষ্ট সময়ের মধ্যে সফল আবেদনকারীদেরকে নিয়োগ প্রদান করা হবে।

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments