You are currently viewing বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি – ২০২৩
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি – ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উক্ত পদটি শুন্য পদ। এই শুন্য পদে মোট লোক নিয়োগ করা হবে ৪৩ জন। উক্ত পদে আপনি আগ্রহী থাকলে ০১/০৩/২০২৩, বুধবার বিকেল ৫.০০ঘটিকার মধ্যে অনলাইনে আবেদন করার জন্য বলা হলো।

আগ্রহী প্রার্থীদের কেবলমাত্র Online-এ আবেদন ফরম পূরণ এবং দাখিল করতে পারবেন Online এর মাধ্যমে পরীক্ষার ফি বাবদ অফারতযোগ্য ৫০০/- টাকা পেমেন্ট করতে হবে। এবং এই অনলাইন পেমেন্টটি Online Recruitment Portal অর্থাৎ উল্লেখিত (orms.bwdb.gov.bd/orms) ওয়েবসাইট এ login করে রেজিস্ট্রেশন করে আবেদন দাখিল করতে হবে এবং Payment সম্পন্ন করতে হবে আবেদন দাখিল এবং পরীক্ষার ফ্রী প্রদানের বিস্তারিত নিয়মাবলী Portal পাওয়া যাবে। নির্ধারিত যে তারিখ উল্লেখ করা রয়েছে ঠিক সেই সময়ের মধ্যে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা পরে আপনাকে অবশ্যই আবেদন কপিটি সংরক্ষণ করতে হবে। সরাসরি বা হার্ড কপি গ্রহণযোগ্য হবে না।

 

উক্ত উপসহকারী প্রকৌশলী পদে বেতন গ্রেড ১০ স্কেল অনুযায়ী বেতন আসবে ১৬০০০ থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত। এবং শিক্ষাগত যোগ্যতা (১) কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট হতে পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী (তবে শর্ত থাকে যে শিক্ষা জীবনে কোন স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হবে না)  এবং
(২)
এম এস ওয়ার্ড এক্সেল সহ কম্পিউটার চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।

 

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড
প্রার্থী পুরুষ ও মহিলা উভই
চাকুরির ধরণ সরকারি
পদের নাম উপসহকারী প্রকৌশলী
জেলা সকল জেলা
লোক সংখ্যা ৪৩ জন
যোগ্যতা কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট হতে পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী
বয়স ১৮ থেকে ৩০ বছর
আবেদন শুরু ০১/০২/২০২৩ ইং হতে
আবেদন শেষ ০১/০৩/২০২৩ ইং বিকেল ৫.০০ঘটিকা পর্যন্ত
আবেদন orms.bwdb.gov.bd/orms

 

 

এই যবে আবেদনের বেশ কিছু নিয়মাবলী:

১. অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমা: ১ মার্চ, ২০২৩ রোজ বুধবার বিকেল ৫.০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেওয়া যাবে। ০১/০৩/২০২৩ ইং তারিখের মধ্যে শিক্ষাগত যোগ্যতার চূড়ান্ত ফলাফল প্রাপ্ত প্রার্থীরা কেবলমাত্র আবেদন করার যোগ্য বলে বিবেচিত হবে। চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়নি এরূপ প্রার্থীগণ কোনক্রমেই এই পদে আবেদন করতে পারবে না অর্থাৎ যোগ্য নন বলে বিবেচিত হবে।

২. বয়স সীমা: ০১/০১/২০২৩ ইং তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চ সীমা ৩২ বছর পর্যন্ত। তবে মুক্তিযোদ্ধা/শহীদ/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা অর্থাৎ নাতি-নাতনী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যেই হতে হবে।

৩. লিখিত পরীক্ষা প্রবেশপত্র: প্রাথমিকভাবে যারা আবেদন করবেন তাদেরকে আবেদন করার পরে একটি Applicate’s কপি দেওয়া হবে যেখানে প্রার্থীর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া থাকবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে নির্দিষ্ট সময়সীমার মধ্যে প্রার্থীকে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে এবং উল্লেখিত লিখিত পরীক্ষার স্থান তারিখ ও সময় যথা সময়ে ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

 

This Post Has One Comment

  1. Shuvo Sarkar

    অনেক ভালো লাগলো। আসা করি প্রতিনিয়ত আমরা এধরণের পোস্ট পাবো।

Leave a Reply