You are currently viewing কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩
কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

কারা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩- Departmant of Prison job circular 2023: বাংলাদেশ স্বরাষ্ট মন্ত্রণালয় তাদের ব্যবস্থাপনা কে আরও উন্নতি করার লক্ষে উক্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত বিজ্ঞতি অনুসারে মোট ০২ টি পদের জন্য মোট ৩৬৯ জন প্রার্থীকে নিয়োগ প্রদান করা হবে। অনেকেই আছেন যারা উক্ত পদগুলিতে চাকেুরির জন্য অনেকদিন ধরে অগ্রহের সাথে অপেক্ষাই আছেন । উক্ত বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে তাদের সেই আশা পূরণের দ্বার খুলেছে। সকল জেলা ও বিভাগীয় প্রার্থীরা উক্ত পদে আবেদন করতে পারবে। উক্ত পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের ১০ আগষ্ট ২০২৩ তারিখের মধ্যে আবেদন করার জন্য নিদ্দেশ দেওয়া হয়েছে। আবেদনের সুবিধার কথা চিন্তা করে যাতে প্রার্থীরা সহজে আবেদন করতে পারে সেই জন্য আবদনের সকল প্রয়োজনীয় তথ্য নিচে দেওয়া হয়েছে।

আবেদনের শর্তাবলি

১.উক্ত পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। পরিচয় পত্র অথবা ভোটার সনদ এর অনলাইন কপি থাকতে হবে।

২. আবেদনের ক্ষেত্রে সাধারণ প্রাথী সহ ক্ষুদ্র নৃ-গোষ্টি ও মুক্তিযোদ্ধাদের সন্তান সকলের ক্ষেত্রেই ৩০ জুন ২০২৩ তারিখ অনুসারে প্রাথীর বয়স ১৮ – ২১ বছর এর মধ্যে হতে হবে। তাছাড়াও জনপ্রশাসন মন্ত্রনালয় এর ২৫ মার্চ ২০২০ এর স্মারক অনুসারে যদের বয়স ২১ বছর তারাও উক্ত পদে আবেদন করতে পারব। বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে সরকারী নিয়োম অনুসারে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

৩. আবেদন করতে ইচ্ছুক এমন কোন প্রার্থী যদি কোন সরকারি, বেসরকারি , আধাসরকারি অথবা কোন স্বায়িত্বশাসিত কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত থাকে তারা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের নিকট থেকে অনুমতি নিয়ে আবেদন করতে পারবে। এবং পরিক্ষায় অংশগ্রহণের সময় কর্তৃপক্ষ অনাপত্তি পত্র চাহিবার সাথে সাথে অনাপত্তি পত্রের শূল কপি জমা দিতে হবে।

বিস্তারিত দেখুন:

 

৪. কোনো প্রার্থী যদি কোন প্রকার ভুল তথ্য অথবা ত্রুটিপূর্ণ তথ্য দ্বারা আবেদন করে থাকেন তবে সেই আএবদন সরাসরি বাতিল হিসাবে গণ্য করা হবে।

৫. বিজ্ঞপ্তি অনুসারে লিখিত ও মেীখিক পরিক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ অথবা ডিএ প্রদান কর হবে না।

৬. কর্তপক্ষ আবেদনের পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধি করার আধিকার সংরক্ষণ রাখে।

৭.নিয়োগের আবেদনের ক্ষেত্রে কোনো কারণ দর্শানো ব্যাতিরেখে কর্তপক্ষ চাইলে নিয়োগ কার্যক্রম অংশিক বা সম্পূর্ণ বন্ধ করে রাখতে পারে।এই সকল বিষষে কর্তপক্ষের সকল সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য করা হবে। কোন প্রকার আপত্তিকর বিষয় গ্রহণযোগ্য হবে না।

প্রতিষ্ঠানের নাম কারা অধিদপ্তর
চাকুরির ধরণ সরকারি
পদ সংখ্যা ০২ টি
নিয়োগ সংখ্যা ৩৬৯
প্রার্থীর যোগ্যতা এসএসসি
প্রার্থীর বয়স ১৮-৩০
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদনের শেষ তারিখ ১০ আগষ্ট ২০২৩
ওয়েব সাইট http://prison.portal.gov.bd/

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

 

Leave a Reply