You are currently viewing এসএসসি (SSC) Result প্রকাশ হতে চলেছে ২৮ জুলাই ২০২৩ তারিখ

এসএসসি (SSC) Result প্রকাশ হতে চলেছে ২৮ জুলাই ২০২৩ তারিখ

এসএসসি (SSC) Result প্রকাশ হতে চলেছে ২৮ জুলাই ২০২৩ তারিখ

এসএসসি ( SSC) Result প্রকাশ হতে চলেছে ২৮ জুলাই ২০২৩ তারিখ– ছাত্র জীবনের অনেক কিছু পাওয়ার মধ্যে একটি বড় পাওয়া হলো এসএসসি ও সমমানের পরিক্ষা গুলোতে ভালো একটি ফলাফর অর্জন । আর আমাদের মধ্যে ২০২৩ সালে যারা এসএসসি ও সমমানের পরিক্ষা দিয়েছে সকলের মধ্যে রেজাল্টের জন্য একটি উগ্রীবতা কাজ করছে। সকলেই একটি ভালো ফলাফলের আশায় অপেক্ষায় আছি। আর তাদের জন্যই আজকে আমাদের এই বিজ্ঞাপন। আর কিছুদিন পর বলতে ২৮ জুলাই, ২০২৩ তারিখে ফলাফল প্রকাশের মাধ্যমে কারও মনের আশা হইতো পূরণ হবে আর আবার কারও স্বপ্ন ভেঙে যাবে। যাদের মনের আশা পূরণ হবে তারা অনেক আনান্দের সাথে সময় কাটাবে। আর যাদের স্বপ্ন ভেঙে যাবে তারা হইতো হতাশায় ডুবে যাবে। কিন্তু মাথায় রাখতে হবে বর্তমান সময় প্রতিযোগিতার সময় এ সময় ভেঙে পড়লে চলবে না। উঠে দাড়াতে হবে ও আবার চলা শুরু করতে হবে।

 

বাংলাদেশ শিক্ষাবোর্ড এসএসসি ২০২৩ এর শিক্ষার্থীদের Result প্রকাশের সম্ভাব্য তারিখ দিয়েছেন এই জুলাই মাসের ২৮ তারিখ। আসা করা যায় এই মাসের শেষের দিকে ২০২৩ সালের এসএসসি ব্যচের Result প্রকাশ করা হবে।

 

বোর্ডের নিয়ম আনুযায়ি পরীক্ষা শেষ হওবার ৬০ দিনের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ কারা হয়। এই মাসের অর্থাৎ জুলাই মাসের ২৮ তারিখে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে।

 

ফলাফল প্রকাশের সময় মাননীয় প্রধানমন্ত্রী সকাল ১০টার সময় ফলাফল উদ্বোধন করবেন এবং ১২টার সময় অনলাইনে ও SMS এর মাধ্যমে প্রকাশ করা হবে।

 

ফলাফল জানুন: নিচে সকল বোর্ডের Result জানার জন্য ‍SMS করার নিয়মাবলি দেওয়া হলো (আপনি আপনার মোবাইল ফোনে ব্যবহৃত যেকোন সিম এর মাধ্যমে নিচের নিয়মটি ফলো করতে পারেন)

১। মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যামে Result জানার জন্য নিয়োমাবলি-

ক) সাধারণ শিক্ষা বোডের জন্য

SSC- Board 3 letters– Roll- Year_ And Send to 16222

খ) মাদ্রাসার শিক্ষা বোডের জন্য

Dakhil- Board 3 letters – Roll- Year And Send to 16222

গ) কারিগরি শিক্ষা বোডের জন্য

SSC- TEC- Roll- Year And Send to 16222

২। এছাড়াও আপনি আপনার RESULT অনলাইনের মাধ্যেমে জানতে পারবেন।

অনলাইনে নম্বরপত্রসহ আপনার ফলাফল জানতে ভিজিট করুন: Board Result

 

এসএসসি পরীক্ষার গ্রেডিং সিস্টেম কিভাবে মানবন্টন করা হবে

 

ফলাফল প্রকাশের পর পিতামাতার দায়িত্ব

১। ফলাফল যেমনই হোক না কেন সন্তানদের সাথে সন্তুসজনক ব্যবহার করতে হবে।

২। ফলাফল খারাপ হলে সন্তানদের উৎসাহ প্রদান করতে হবে। কোনো প্রকার অপত্তিজনক কথা বলা যাবে না।

৩। সন্তানদের প্রতি ভালোবাসা অক্ষুন রাখতে হবে।

৪। ভালো Result হলে পিতামাতা যদি সন্তানদের প্রয়োজনের অতিরিক্ত ভালোবাসা প্রদান করে তবে সন্তানদের খরাপ পথে চলে যাবার সম্ভাবনা অনেক বেশি থাকে । যা আমাদের পারিবারিক জীবনের জন্য অনেকটা যুকিপূণ্য। আবার সন্তানদের Result যদি খারাপ হয় আর তাদের প্রতি পিতামাতার ভালোবাসার কমতি দেখা যায় ও খারাপ ব্যবহার লক্ষ করা যায় তবে অনেক ক্ষেত্রে তারা কষ্টের বশবর্তী হয়ে অনেক ভুল ও বিপদজনক পদক্ষেপ গ্রহণ করতে পারে। তাই প্রত্যক পিতামাতাকে এই সকল বিষয় সম্পর্কে সচেতন হওয়া উচিত।

 

 

This Post Has One Comment

Leave a Reply