You are currently viewing অনার্স ১ম রিলিজস্লিপ আবেদন বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩
অনার্স রিসিজস্লিপ আবেদন

অনার্স ১ম রিলিজস্লিপ আবেদন বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

অনার্স ১ম রিলিজ স্লিপ আবেদন বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩

অনার্স ১ম রিলিজস্লিপ আবেদন বিজ্ঞপ্তি প্রকাশ- ২০২৩ অনার্স ভর্তির ধারা অনুসারে প্রতিবারের মতো এবারেও রিরিজস্লিপ বিজ্ঞপ্তি প্রকাম করা হয়েছে। এইচএসসি ২০২২ – ২০২৩ শিক্ষা বছরের অনেক শিক্ষার্থী আছে যারা এখনো কোনো কলেজে ভার্তির জন্য চান্স পাই নি। আর তাদের কথা মাথায় রেখে প্রতি বছরই অনার্স ভর্তির জন্য রিলিজস্লিপ প্রকাশ করা হয় এ বছর ও তার ব্যতিক্রম হয় নি। আর যারা এখনো কোনো কলেজে ভর্তির সুযোগ পাই নি তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। আর এই সুযোগ কে কাজে লাগানো প্রতিটি শিক্ষার্থীর জন্য প্রথম দায়িত্ব। এই আবেদন প্রক্রিয়াটি শুরু হবে আগামী ১০ জুলাই ২০২৩ তারিখে আর আবেদন এর শেষ সময় ২৩ জুলাই ২০২৩। এই সময়ের মধ্যে সকল ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীকে তাদের আবেদন সম্পূর্ণ করার জন্য জানানো হয়েছে। আবেদনের সুবিধার জন্য সকল প্রকার নিয়োমাবলি নিচে দেওয়া হয়েছে।

আবেদনের শর্তাবলি

১. প্রাথমিক আবেদন করা ব্যাতিত রিলিজস্লিপের আবেদন করা যবে না।

২. প্রথমিক আবেদন করার পরেও যারা ১ম ও ২য় মেধা তালিকায় চান্স পায় নি শুধু তারা আবেদন করতে পারবে।

৩. যে সকল শিক্ষার্থী ১ম ও ২য় মেধা তালিকায় চান্স পাবার পরেও পছন্দের সাবজেক্ট না পাবার কারনে ভর্তি হয় নি তারা আবেদন করতে পারবে

৪. যে সকল শিক্ষার্থী চান্স পাবার পরে ভর্তি বাতিল করেছে তারা আবেদন করতে পারবে ।

 

আবেদনের ক্ষেত্রে সর্তকতা  

১. আপনি যে কলেজে আবেদন করতে চাচ্ছেন আগে খোজ নিতে হবে সেই কলেজে পর্যাপ্ত সিট খালি আছে কিনা । কারণ সিট সংখ্যা বেশি না থাকরে চান্স পাবার সম্ভাবনা খুবই কম থাকবে।

২. আপনার জিপিএ কত আছে সেটি ভালো ভাবে বিবেচনা করে দেখবেন। আর শহরের সরকারি কলেজে আবেদন করার ক্ষেত্রে আপনা্র জিপিএ ৯.৫০ থাকা দরকার । এর নিচে হলে চান্স পাবার সম্ভাবনা খুবই কম থাকবে। আর উপজেলা কতৃক করেজ গুলোর ক্ষেত্রে জিপিএ ৮.০০ থাকা প্রয়োজন।

৩. রিলিজস্লিপ এ আবেদন করার  ক্ষেত্রে বিভাগ পরিবর্তন না করাই উত্তম কারণ বিবাগ পরিবর্তন করা মানে আপনার নিজের মান কে কমিয়ে দেওয়া। তবে আপনি চাইলে নিজের বিশেষ প্রয়োজনে বিভাগ পরিবর্তন করতে পারবেন । কিন্তু এতে আপনার চান্স পাবার সম্ভবনা খুবই কম।

৪. যে সকল শিক্ষার্থীদরে ইয়ার গ্যাপ আছে তাদের ক্ষেত্রে ভালো মানের কলেজ চয়েজ না দেওয়ায় ভালো এতে করে চান্স পাবার সম্ভবনা খুবই কম থাকব। তাদের উচিত একটু চিন্তা ভাবনা করে কলেজ চয়েজ দেওয়া ও ভালোভাবে খোজ নেওয়া কতটি সিট খালি আছে ঔ কলেজে।

 

১ম রিলিজস্লিপআবেদনের তারিখ
আবেদন শুরুর তারিখ১৩ জুলাই ২০২৩
আবেদনের শেষ তারিখ২৩ জুলাই ২০২৩
ওয়েব সাইটwww.nu.ac.bd/admissions

 

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments