You are currently viewing প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ-২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ-২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ-২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ-২০২৩ Ministry of Primary and Mass Education job circular 2023: শিক্ষা খাতের উন্নতি ও প্রসারের দিক বিবেচনা করে বাংলাদেশ প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় উক্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমাদের মধ্যে অনেক শিক্ষিত ব্যক্তিবর্গ আছে যারা দেশের শিক্ষা খাতকে আরও করতে এই খাতের সাথে যুক্ত হতে চাই। উক্ত বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের সেই আশা পূরণ হতে পারে। উক্ত পদে পুরুষ ও মহিলা উভয় আবেদন করতে পারবে। তাই যারা এই সুযোগ কে কাজে লাগাতে চাই তারা যেন আগামী ১৯ জুলাই ২০২৩ তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন সম্পূর্ণ করে। উক্ত পদে চাকুরি ইচ্ছুক প্রাথীদের আবেদনের সুবিধার জন্য আবেদন করতে যে সকল প্রয়োজনীয় তথ্য নিচে উল্লেখ করা হয়েছে।

আবেদনের জন্য প্রয়োজনীয় শর্ত সমূহ

১.উক্ত পদে আবেদনের জন্য প্রাথীর বয়স ২০ শে জুন ২০২৩ তারিখে ১৮ – ৩০ বছর হতে হবে। তা ছাড়াও যারা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং শারিরিক প্রতিবন্ধি ঘরের সন্তান তাদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য হবে।

২. প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি- ১ শাখা এর ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখের স্মারক নং – ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯ অনুযায়ী ২৫ শে মার্চ ২০২০ তারিখ অনুসারে প্রথীদের বয়স সব্বোর্চ বয়সসীমার ভিতরে থাকলে উক্ত প্রর্থীরা আবেদন করতে পারবে।

৩.উক্ত বিজ্ঞপ্তিতে বিশেষভাবে জানানো হয়েছে যারা বর্তমানে সরকারি, বেসরকারি, আধাসরকারি যে কোন প্রতিষ্ঠানের সাথে কর্মরত আছে তাদের ক্ষেত্রে কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে পারবে। আবেদনের পরবর্তীতে মেীখিক পরিক্ষার সময় প্রার্থীকে অবশ্যই নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক অনাপত্তি পত্রের মূলকপি জমা দিতে হবে।

৪.বিভগীয় ক্ষেত্র থেকে যারা আবেদন করতে চাই তাদের ক্ষেত্রে সকল প্রকার শর্ত পূরণ করে কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে।

৫.কোটা বিষয়ক আবেদনের ক্ষেত্রে কোট বিষয়ে সরকারের সর্বশেষ নীতি অনুসরণ করা হবে।

৬.পদের সংখ্যা কমানো অথবা বাড়ানোর ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ একান্ত অধিকার রাখে।

৭.নিয়োগ পরিক্ষার ক্ষেত্রে সকল পদের প্রার্থীদের লিখিত ও ব্যবহারিক পরিক্ষা গ্রহণ করা হবে। এবং লিখিত ও ব্যবহারকি পরিক্ষাই কেবল যারা উত্তীর্ণ হতে পারবে শুধু তারাই ব্যবহারিক পরিক্ষাই অংশগ্রহণ করতে পারবে।

৮.লিখিত, মেীখিক ও ব্যবহারিক পরিক্ষার অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ অথবা ডিএ প্রদান করা হবে না।

৯.আবেদন বা পরিক্ষার ক্ষেত্রে প্রার্থী কোন প্রকার মিথ্য, জাল কাগজপত্র জমা দিলে ও তা প্রমাণিত হলে অথবা পরিক্ষাই কোন প্রকার অসৎ উপাই অবলম্বন করলে তার বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের নামপ্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
পদের নামভিন্ন ভিন্ন
পদের সংখ্যা০২ টি
চাকুরির ধরণসরকারি
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/ এইচএসসি
আবেদন শুরু তারিখ২০ জুন ২০২৩
আবেদনের শেষ তারিখ১৯ জুলাই ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইন http://bnfe.teletalk.com.bd/
ওয়েবসাইটwww.mopme.gov.bd

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments