You are currently viewing কিভাবে লম্বা হব? লম্বা হবার কয়েকটি উপায়!!
কিভাবে লম্বা হব? লম্বা হবার কয়েকটি উপায়!!

কিভাবে লম্বা হব? লম্বা হবার কয়েকটি উপায়!!

আজকে আমরা জানবো-

কিভাবে লম্বা হব? লম্বা হবার কয়েকটি উপায়!!

 

লম্বা হওয়ার বিষয়টা জিন এবং বংশগতির ওপর নির্ভর করে । লম্বা এবং সুন্দর সুদর্শন চেহারা কেনা পছন্দ করে। প্রতিটি মানুষেরই ইচ্ছা একটি লম্বা এবং সুদর্শন চেহারা হোক। লম্বা হওয়া বিষয়টি সাধারণত বংশগতির ওপর নির্ধারণ করে। লম্বা হওয়ার বিষয়টি ৮০% জন্মগত এবং ২০% ব্যবহারিক কত হয়ে থাকে। জন্মগত বিষয় বলতে বোঝানো হয়েছে আপনার শরীরের জিন কে। এবং ব্যবহারিক গত বিষয়টি বলতে বোঝানো হয়েছে আপনার চলাফেরা চালচরণ ঘুম খাওয়া দাওয়া ইত্যাদি বিষয় কে। একজন সাধারণ মানুষ সাধারণত ২৫ বছর বয়স পর্যন্ত লম্বা হতে থাকে। তাই আপনার ২৫ বছর বয়স পর্যন্ত বিভিন্ন বিষয় মেইনটেইন করলে আপনি পর্যাপ্ত পরিমাণ লম্বা হতে পারবেন। লম্বা হবার অনেক কিছু টিপস এবং টিপস রয়েছে। কিভাবে লম্বা হব এই প্রশ্নটি প্রায় সবার মনের মাঝে থাকে লম্বা হবার জন্য আপনাকে পর্যাপ্ত পরিমাণ ঘুম ভিটামিন জাতীয় খাবার এবং পর্যাপ্ত পরিমাণ ব্যায়াম করতে হবে। আপনি আপনার দৈনন্দিন জীবন সুন্দরভাবে পরিচালনা করলে আপনি এমনিতে লম্বা হতে পারবেন। তাছাড়া লম্বা হবার কিছু গুরুত্বপূর্ণ টিপস আছে যেগুলো সম্পর্কে নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হবে। আজকে যে  কিভাবে লম্বা হবো লম্বা হবার টিপস এই পোস্টে যা যা আলোচনা করা হবে

 

১. কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়?

২. কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়?

৩. কি খেলে লম্বা হওয়া যায়?

৪. কি কি ব্যায়াম করলে লম্বা হওয়া যায়?

৫. কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়?

৬. খেলাধুলা ও সাঁতার কেটে লম্বা হওয়ার উপায়?

 

আজকের পোস্টটি উপলক্ষে বিষয়গুলো সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আশা করি উপরোক্ত বিষয়গুলো সম্পর্কে আপনি জানলে আপনি খুব দ্রুততমভাবে লম্বা হতে পারবেন। চলুন আলোচনা শুরু করা যাক।

 

১। কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়?

 

কেমন ভাবে তাড়াতাড়ি লম্বা হওয়ার কোন উপায় পাওয়া যাবে না। একজন স্বাভাবিক মানুষ সাধারণত ২৫ বছর বয়স পর্যন্ত লম্বা হতে থাকে। এবং কোন কোন বিজ্ঞানীর মতে এসেছে একজন সাধারণ মানুষ 20 বছর পর্যন্ত লম্বা হতে পারে তার পর আর কোন শারীরিক বৃদ্ধি ঘটে না। তাছাড়া তাড়াতাড়ি লম্বা হওয়ার জন্য বিভিন্ন ধরনের হারবাল এবং ইনজেকশন জাতীয় ঔষধ আছে যেগুলো ব্যবহার করলে খুব তাড়াতাড়ি লম্বা হওয়া যায় কিন্তু এগুলো বাংলাদেশের আইনের বাইরে এবং খুবই ব্যয়বহুল একটা ব্যাপার। যারা খুব দ্রুততমভাবে লম্বা হতে চায় তাদের জন্য বিভিন্ন ধরনের ইনজেকশন রয়েছে। বাংলাদেশে এমন ইনজেকশন ব্যবহার করার কোন নিয়ম নেই তাই এগুলো না করাই অনেক ভালো এবং এগুলা ব্যবহার করলে শরীরের বিভিন্ন হরমোনের ক্ষতি হয়। লম্বা হওয়া ব্যাপারটা শরীরের হরমোন এবং হাড়ের উপর নির্ভর করে। তাড়াতাড়ি ভাবে লম্বা হওয়ার থেকে আপনি বিভিন্ন নিয়ম ফলো করলে লম্বা হতে পারেন। তাই তাড়াতাড়ি লম্বা হওয়ার চেষ্টা করাটা আপনার জন্য বৃথা হবে।

 

২। কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়?

 

একজন মানুষের লম্বা হবার জন্য যে বিষয়টি সবথেকে গুরুত্বপূর্ণ সে বিষয়টি হলো ঘুম। শুধু লম্বা হওয়ার জন্যই নয় শারীরিক বৃদ্ধি এবং শরীরের ক্রান্তি দূর করা প্রায় সকল ক্ষেত্রে ঘুমের প্রয়োজন অনেক বেশি। একজন মানুষ যদি পরিমান মত না ঘুমায় তাহলে তার শরীরে বিভিন্ন ধরনের অস্বাভাবিক নিয়ম দেখা দেয়। আর মানুষের মৃত্যুর আয়ের উপর নির্ভর করে ঘুম। তাই একজন মানুষের পরিমিত ঘুমনো খুবই জরুরী। যেহেতু লম্বা হবার বিষয়টি 25 বছর পর্যন্ত চলে তাই একজন বিশ বছর বয়সী পর্যন্ত ছেলেকে অথবা মেয়েকে দৈনিক 8 থেকে 10 ঘন্টা ঘুমানো প্রয়োজন। এবং ২০ বছরের ওপরে দৈনিক সাত থেকে আট ঘন্টা ঘুমালে পরিবার মত ঘুম হয় এবং লম্বা হওয়া যায়। ঘুমের ব্যাপারটা এই কারণে জড়িত যে শরীরের বিভিন্ন ধরনের হরমোন ঘুমের সাথে সংযুক্ত। তাই প্রতিদিন রাতে আট থেকে দশ ঘণ্টা ঘুমানো প্রয়োজন। ঘুমানোর সময় অবশ্যই একজন মানুষকে সোজা হয়ে ঘুমাতে হবে। শরীরকে কোন ভাবে বাঁকানো ভাবে ঘুমানো যাবে না কারণ এতে শরীরের বিরূপ প্রভাব পড়ে। তাই পরিমাণ মতো এবং ঠিকমতো ঘুমান।

 

৩. কি খেলে লম্বা হওয়া যায়?

 

কি খেলে লম্বা হওয়া যায় এই প্রশ্নটি প্রায় সবার মনের মধ্যে থাকে। লম্বা হবার জন্য আপনাকে পুষ্টিকর বিভিন্ন ধরনের খাবার বেশি খেতে হবে। এবং খাবারটা অবশ্যই সময়মতো প্রতিদিন খেতে হবে। সময় মত কিছু না খেলে আপনার শরীরে উপকার হবে না। আপনাকে অবশ্যই প্রতিদিন রাত্রে নিয়মিতভাবে ঘুমাতে হবে এবং পুষ্টিকর বিভিন্ন ধরনের ফলমূল খেতে হবে। এবং লম্বা হবার জন্য যে বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে গরুর দুধ। আপনাকে প্রতিদিন রাত্রে অবশ্যই গরুর দুধ খেতে হবে তাহলে আপনি দ্রুত লম্বা হতে পারবেন। আপনাকে বিভিন্ন ধরনের মিষ্টি জাতীয় খাবার খেতে হবে তাহলে আপনি দ্রুতভাবে লম্বা হতে পারবেন। লম্বা হবার জন্য যে বিষয়টি গুরুত্বপূর্ণ ব্যাপার সেটি হচ্ছে ভিটামিন সি জাতীয় খাবার। কারণ ভিটামিন সি জাতীয় খাবার মানুষকে লম্বা হতে সাহায্য করে। ভিটামিন সি জাতীয় ফলমূল প্রচুর পরিমাণে আপনাকে খেতে হবে তাহলে আপনি খুব দ্রুত লম্বা হতে পারবেন। লাম্বা হবার জন্য আপনারা অবশ্যই বিভিন্ন ধরনের ভিটামিন খেতে পারেন বিভিন্ন ধরনের ক্যাপসুল বরি খেতে পারেন। যদিও এ ধরনের ওষুধ আমাদের শরীরের তেমন কোনো প্রভাব ফেলে না তবে এগুলো খাওয়ার রুচি বৃদ্ধি করে তার কারণে মানুষ লম্বা হয়।

 

৪. কি কি ব্যায়াম করলে লম্বা হওয়া যায়?

 

লম্বা হওয়া বিষয়টি ব্যায়ামের ওপর অনেকটা প্রভাব ফেলে। আপনি যদি নিয়মিতভাবে ব্যায়াম করেন তাহলে আপনি লম্বা হতে পারবেন যে সকল ব্যায়ামগুলো আপনি করতে পারেন সেগুলো হচ্ছে গাছে ঝুলে থাকা, দৌড়ানো । আপনি যদি প্রতিদিন কিছু সময় গাছে ঝুলে থাকেন অথবা দৌড়ান তাহলে আপনার শরীরের বিভিন্ন ধরনের মেসেল প্রসারিত হয় এবং যার কারণে আপনি লম্বা হতে পারেন। আপনাকে প্রতিদিন বুকডাউন দেওয়ার অভ্যাস করতে হবে কারণ লম্বা হবার ক্ষেত্রে এটি অধিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বিভিন্ন তোর প্রতিযোগিতায় আপনাকে অংশ নিতে হবে কারণ এর মাধ্যমে মানুষের লম্বা হওয়ার গুরুত্বটা অনেক বেড়ে যায়। বাসায় অথবা বাসার বাইরে রিং টাঙিয়ে ঝুলার অভ্যাস করলে আপনি খুব দ্রুতভাবে লম্বা হতে পারেন। তাই লম্বা হবার জন্য আপনাকে অবশ্যই নিয়মিত ব্যায়াম করতে হবে। লম্বা হওয়ার জন্য ব্যায়ামের কোন বিকল্প নেই।

 

. কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়?

 

কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায় প্রায় সব মানুষের মুখে একই ধরনের প্রশ্ন। না কমপ্লেন খেলে লম্বা হওয়া যায় না। কমপ্লেন খেলে লম্বা হওয়া যায় না এটি শুধুমাত্র লম্বা হওয়ার জন্য সাহায্য করে। লম্বা হবার বিষয়টা সম্পূর্ণভাবে আপনার জিন এবং বংশগতির ওপর নির্ভর করে। তাই কমপ্লেন অথবা হরলিক্স খেলে যদি লম্বা হওয়া যায় এটা ভেবে থাকেন তাহলে মাথা থেকে এটা ফেলে দিন। লম্বা হবার জন্য আপনাকে নিয়মিত ঘুম এবং বিভিন্ন ধরনের ব্যায়াম করতে হবে। ভিটামিন এবং ক্যালসিয়াম জাতীয় বিভিন্ন ধরনের খাবার খেতে হবে। কমপ্লেন খেলে কোন ভাবে লম্বা হওয়া যায় না। আশা করি কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায় এই বিষয়টি সম্পর্কে বিস্তারিতভাবে ধারণা পেয়েছেন।

 

৬. খেলাধুলা ও সাঁতার কেটে লম্বা হওয়ার উপায়!

 

কিভাবে লম্বা হবো, লম্বা হবার উপায় গুলোর মধ্যে খেলাধুলা ও সাঁতার কাটার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। নিয়মিতভাবে খেলাধুলা পারে আপনার শরীরকে খুব দ্রুত ভাবে লম্বা করতে। আপনি বিভিন্ন ধরনের দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন যেটা খেলার মধ্যে পড়ে। তাছাড়া আপনি নিয়মিতভাবে ক্রিকেট ফুটবল খেলতে পারেন। দৌড়ঝাপের অভ্যাস করতে পারেন। লম্বা হবার জন্য খেলাধুলা এবং জোর চাপের গুরুত্ব অপরিসীম। লম্বা হওয়ার জন্য যে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ সে বিষয়টি হচ্ছে সাঁতার কাটা। সাঁতার কাটের মাধ্যমে অতিরিক্ত পরিমাণে লম্বা হওয়া যায়। এবং আর্মির বিভিন্ন ট্রেনিংয়ে আপনাকে সাঁতারের পরীক্ষা নেয় যেটার মার্ক থাকে পনের। আর্মি ট্রেনিং এ প্রতিদিন একবার করে সাঁতার কাটা লাগে তাহলে নিশ্চয়ই বুঝতে পারছেন লম্বা হবার জন্য সাঁতার কাটার বিষয়টা কতটুকু গুরুত্বপূর্ণ। যদি আপনার বাড়ির আশেপাশে সুইমিংপুল অথবা পুকুর থেকে থাকে তাহলে আপনি আজ থেকেই সাঁতার শুরু করুন।

 

কিভাবে লম্বা হব লম্বা হবার উপায় এই পোস্টে আজকে যে বিষয়গুলো সম্পর্কে আলোচনা করলাম আশা করি সে বিষয়গুলো মেনে চললে আপনারা কিছুদিনের মধ্যে ফল পাবেন। আবারও মনে রাখতে হবে লম্বা হবার বিষয়টির আশি পার্সেন্টটি শরীরের জিন এবং বংশগতির ওপর নির্ভর করে। বাকি ২০% এর ক্ষেত্রে আপনারা উক্ত নিয়মগুলো মেনে চলতে পারেন। এমন আরো বিভিন্ন ধরনের টেক রিলেটেড, বিজনেস রিলেটেড, লেখাপড়া রিলেটেড, লাইফ স্টাইল পোস্ট পেতে নিয়মিতভাবে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে থাকুন এবং আপনার মতামতটি কমেন্ট করে জানান।

 

 

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments