You are currently viewing ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – ২০২৩
ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ নিয়োগ

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – ২০২৩

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – ২০২৩

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ– ২০২৩ Trading corporation of Bangladesh job circular 2023: ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ নিজেদের কার্যক্রম কে আরও দ্রুত গতি করার লক্ষে উক্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ ০৭ টি পদের জন্য ৩৮ জন জনবল নিয়োগ দেবেন বলে ঘোষণা করেছেন। করেছে। অনেকেই আছেন যারা উক্ত পদগুলিতে চাকেুরির জন্য অনেকদিন ধরে অগ্রহের সাথে অপেক্ষাই আছেন । উক্ত বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে তাদের সেই আশা পূরণের দ্বার খুলেছে। উক্ত পদে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের ১৬ জুলাই ২০২৩ তারিখের মধ্যে আবেদন করার জন্য নিদ্দেশ দেওয়া হয়েছে। আবেদনের সুবিধার কথা চিন্তা করে যাতে প্রার্থীরা সহজে আবেদন করতে পারে সেই জন্য আবদনের সকল প্রয়োজনীয় তথ্য নিচে দেওয়া হয়েছে।

আবেদনের শর্তাবলি

১.আবেদনের ক্ষেত্রে সাধারণ প্রাথী সহ ক্ষুদ্র নৃ-গোষ্টি ও মুক্তিযোদ্ধাদের সন্তান সকলের ক্ষেত্রেই ১৬ জুলাই ২০২৩ তারিখের মধ্যে প্রাথীর বয়স ১৬ – ৩০ বছর এর মধ্যে হতে হবে। তাছাড়াও জনপ্রশাসন মন্ত্রনালয় এর ২২ সেপ্টম্বর ২০২২ এর স্মারক অনুসারে যদের বয়স ৩০ বছর তারাও উক্ত পদে আবেদন করতে পারব। বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের এবং শরীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে সরকারী নিয়োম অনুসারে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

২.আবেদন করতে ইচ্ছুক এমন কোন প্রার্থী যদি কোন সরকারি, বেসরকারি , আধাসরকারি অথবা কোন স্বায়িত্বশাসিত কোন প্রতিষ্ঠানের সাথে যুক্ত থাকে তারা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের নিকট থেকে অনুমতি নিয়ে আবেদন করতে পারবে। এবং পরিক্ষায় অংশগ্রহণের সময় কর্তৃপক্ষ অনাপত্তি পত্র চাহিবার সাথে সাথে অনাপত্তি পত্রের শূল কপি জমা দিতে হবে।

৩.উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে সকল প্রাথী লিখিত পরিক্ষাই উত্তীর্ণ হতে পারবে তাদের মেীখিক পরিক্ষার সময় সকল প্রয়োজনীয় কাগজ পত্রের সত্যায়িত কপি কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

৪.বিজ্ঞপ্তি অনুসারে লিখিত ও মেীখিক পরিক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ অথবা ডিএ প্রদান কর হবে না।

৫.কেউ যদি কোন প্রকার ভুল তথ্য অথবা ত্রুটিপূর্ণ তথ্য দ্বারা আবেদন করে থাকেন তবে সেই আএবদন সরাসরি বাতিল হিসাবে গণ্য করা হবে।

৬.আবেদন পত্রে নিজের নাম , নিজের পিতা মাতার নাম , জন্মতারিখ অথবা যে কোন বিষয়ে কোন প্রকার ত্রুটি থাকলে তা পরে আর সংশোধন করা যাবে না । তাই আবেদনের সময় সঠিকভাবে সকল তথ্য প্রদানের জন্য বলা হয়েছে।

 

৭.প্রাথীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠারে নাম ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ
চাকরির ধরণ সরকারি
পদের সংখ্য ০৭ টি
নিয়োগ সংখ্যা ৩৮ জন
শিক্ষাগত যোগ্যতা জেএসসি
বয়স ১৮-৩০
আবেদন শুরুর তারিখ ১৮ জুন ২০২৩
আবেদন শেষের তারিখ ১৬ জুলাই ২০২৩
আবেদনের মাধ্যম অনলাইন

 

Admit Card: http://tcb.teletalk.com.bd/

আরো তথ্য জানতে TimetoEdu এর সাথেই থাকুন।

Leave a Reply